Main Menu

‘দেশে গণতন্ত্র নেই, বিএনপিতে পরিপূর্ণ গণতন্ত্র’

ডেইলি বিডি নিউজঃ নির্বাচনের মাধ্যমে দলীয় নেতৃত্ব বাছাইকে গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছেন সিলেট বিএনপির নেতারা। জেলা ও মহানগর বিএনপি নেতাদের মতে, দেশে এখন গণতন্ত্র নেই, কিন্তু বিএনপিতে পরিপূর্ণ গণতন্ত্র বিরাজ করছে। আজকের নির্বাচনই তার প্রমাণ।

রোববার কাউন্সিলরা ভোট দিয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃত্ব নির্বাচন করেন। নির্বাচনের বিজয়ী নেতারা তক্ষণিক প্রতিক্রিয়ায় একে গণতন্ত্রের বিজয় হিসেবে উল্লেখ করেছেন। একইসঙ্গকে আগামীদিনে এক্যবদ্ধভাবে সরকারবিরোধী আন্দোলনে শরিক হওয়ার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

মহানগর বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, জাতীয় রাজনীতিতে এখন গণতন্ত্র অনুপস্থিত। আমরা চেষ্টা করেছি দলের ভেতরে গণতন্ত্র চর্চার মডেল হতে। জাতীয় রাজনীতি ও বিএনপির দলীয় রাজনীতিতে অনুকরণীয় হতে। তাই স্বল্প সময়ের মধ্যে নির্বাচন কমিশন গঠন করে একটি সুষ্ঠ নির্বাচন আয়োজন করেছি। আমরা চাই, জাতীয় রাজনীতিতেও এই দৃষ্ঠান্ত গ্রহণ করা হোক।

সেলিম বলেন, কাউন্সিলররা স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে যোগ্য প্রার্থী নির্বাচন করেছেন। ‘এরপর আর যাতে কেউ কমিটির বিরুদ্ধে না দাঁড়ান’ এমন আহ্বান জানিয়ে বদরুজ্জামান সেলিম বলেন, এবার আমরা ঐক্যবদ্ধভাবে দেশে গণতন্ত্র ফেরানোর লড়াইয়ে নামবো।

মহানগর বিএনপির নবনির্বাচিত সভাপতি নাসিম হোসাইন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আবারও প্রমাণিত হয়েছে, আমাদের মাঠের নেতাকর্মীরা কখনো ভুল করেন না। তাঁরা সবসময়ই সঠিক সিদ্ধান্ত নেন। আজকে তাঁরা ভোটের মাধ্যমে তা আবার প্রমাণ করেছেন। দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে জালিম সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার আহ্বান জানান নাসিম।

জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আবুল কাহের শামীম তাঁকে নির্বাচিত করার জন্য দলীয় নেতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে সিলেটে বিএনপির পুণর্জাগরণ হলো। আজকের কাউন্সিল সরকারবিরোধী আন্দোলনকে আরো বেগবান করবে।

 






Related News

Comments are Closed