Main Menu

‍আবারও আটকে গেলো সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি

ডেইলি বিডি নিউজঃ আবারও আটকে গেলো সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা। সম্প্রতি সিলেট আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে বেশ তোড়জোড় তৈরী হয়। জেলা ও মহানগরের শীর্ষ নেতৃবৃন্দ দুটি কমিটিও জমা দেন কেন্দ্রে। কিন্ত বেকে বসেন জেলা ও মহানগর আওয়ামী লীগের অপর অংশের বঞ্চিত নেতাকর্মীরা।

তারাও কেন্দ্রিয় দফতরে পাল্টা কমিটি জমা দেন। এমনকি নগরীতে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা মিছিল সমাবেশও করেন। এরই পরিপ্রেক্ষিতে সিলেট আওয়ামীলীগকে দেখ ভাল করতে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি করে দেন দলীয় প্রধান শেখ হাসিনা।

দলীয় সূত্রে জানা যায়, অভিযোগ অনুযোগ যাচাই বাছাই করার জন্য দলীয় সভানেত্রী একটি কমিটি করে দিয়েছেন। সংগঠনকে গতিশীল করার জন্য অতীতের সব ভুল বুঝাবুঝি নিরসন করা। নতুন করে যেন কোন অনুচর, জামায়াত শিবিরের অনুসারী বা হাইব্রিড কেউ যেন আওয়ামীলীগের কমিটিতে আসতে না পারে সেজন্যই মূলত এই কমিটি করে দেওয়া হয়েছে ।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে সিলেটের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্যদের সমন্বয় গঠিত টিম অনুমোদন দিয়েছে ক্ষমতাসীন দলটি। এর সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

এই টিমে সভাপতিমন্ডলীর সদস্যদের মধ্যে থাকছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও নুরুল ইসলাম নাহিদ। বাকি সদস্যরা হলেন ডা. মুশফিক হোসেন চৌধুরী ও সায়েম খান।

দলের নির্ভরযোগ্য সূত্র জানায়, দলীয় সভানেত্রীর নির্দেশ অনুযায়ী ইতিমধ্যে জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রতিদ্বন্ধিতা করেছেন তাদের নিয়েই সমন্বয়ের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক শুধু মাই ম্যান নিয়ে কমিটি গঠন করতে পারবেন না।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভগ) শাখাওয়াত হোসেন শফিক সিলেট প্রতিদিনকে বলেন,দলীয় সভানেত্রীর নির্দেশক্রমে আমরা সমন্বয় কমিটি অভিযোগ অনুযোগ যাচাই বাচাই করে আমরা কমিটি নেত্রীর কাছে উপস্থাপন করবো।

এরপরও যদি কারো কোন অভিযোগ থাকে আমরা তাদের কথাও শুনবো। নেত্রীর কাছে পেশ করার পর দলীয় সভানেত্রী অনুমোদন দিবেন। তবে তা নেত্রীর দেওয়া সময়ের মধ্যেই আমরা করবো। তবে এই কাজগুলো করতে আমাদের একটু সময় লাগবে।






Related News

Comments are Closed