Main Menu

নারী নির্যাতনের ঘটনায় আমরাও বিব্রতঃ প্রধান বিচারপতি

ডেইলি বিডি নিউজঃ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, সাম্প্রতিক সময়ে সারা দেশে নারী নির্যাতন ও ধর্ষনের ঘটনায় সরকার যেমন বিব্রত, আমরাও তেমনি বিব্রত। এসব ঘটনার সুষ্ঠু বিচারের মাধ্যমে সমাজ থেকে এই ব্যাধি দূর করা হবে।

আইন, মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) আয়োজনে এটর্নী জেনারেল মাহবুবে আলমের স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন। প্রধান বিচারপতি বলেন, এটর্নী জেনারেল মাহবুবে আলম সুপ্রিম কোর্ট থেকে অনিয়ম দূর করতে আমাকে মামলার সেন্ট্রাল ফাইলিং করার ব্যাবস্থা করতে পরামর্শ দিয়েছিলেন। তিনি বলতেন এটি করা গেলে সুপ্রিম কোর্ট থেকে ৫০ ভাগ অনিয়ম কমে যাবে। তার পরামর্শ অনুযায়ী আমরা করতে চেয়েছিলাম, কিন্তু সেই সময় সুপ্রিম কোর্ট বার রাজি না হওয়ার এই উদ্যোগটি আর নেয়া হয়নি। তিনি বার নেতৃবেৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা বিভিন্ন সময় অনিয়ম নিয়ে কথা বলি, লিখি, পরামর্শ দেই। কিন্তু আমাদের মনে রাখতে হবে অনিয়ম দূর করতে হলে এর মূলে আঘাত করতে হবে।

আমিও এটর্নী জেনারেল মাহবুবে আলমের মতো মনে করি সেন্ট্রালি মামলার ফাইলিং করা গেলে আদালত অঙ্গন থেকে ৫০ ভাগ অনিয়ম দূর করা সম্ভব হবে। আপনারা মরহুম আলমের ইচ্ছাটি পূরণ করতে উদ্যোগী হন।






Related News

Comments are Closed