Main Menu

মানবসেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেল আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি

ডেইলি বিডি নিউজঃ মহামারি করোনা (কোভিড-১৯) মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেয়েছেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি।

বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০ উপলক্ষ্যে ১লা নভেম্বর রবিবার বেলা ১১টায় যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা, সনদপত্র প্রদান ও যুব ঋণের চেক বিতরণী অনুষ্ঠানে সংস্থার পক্ষে সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র গ্রহণ করেন সংগঠনের সভাপতি মোঃ মুজাক্কির হোসাইন ও সাধারণ সম্পাদক আলী আহসান হাবীব, এ সময় সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসাইন উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ ফরিদ উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মো. আলা উদ্দিন।

সিলেটের সর্বজন পরিচিত আইডিয়াল ভিলেজ ফোরাম ২৫/০৫/২০১৭ প্রতিষ্ঠিত হয়।পরবর্তীতে ১৪/১২/২০১৯ সালে যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট হতে আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি নামে নিবন্ধন গ্রহন করে। সংগঠন টি প্রতিষ্ঠিা কালীন সময় হতে আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি অর্তমানবতার সেবায় সামাজিক কর্মকান্ড পরিচালা করে আসছে।

২০২০ সালে করোনা পরিস্থিতে অসহায় ও গরীব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করা।। এছাড়াও প্রতি বছর বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষুধ বিতরণ করা।গ্রামের সাধারণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ভিলেজ মেডিকেল সেন্টার প্রতিষ্ঠা করে যেখানে প্রতি সাপ্তাহে একজন বিশেষজ্ঞ ডাক্তার রোগীকে স্বাস্থ্যসেবা দিয়ে থাকেন। পবিত্র রমজান মাসে অসহায় মানুষের মাঝে ইফতারি পণ্য বিতরণ করা,ঈদের জামা কাপড় বিতরণ করা। ঈদুল আজহা তে অসহায় মানুষের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা,সনাতন ধর্মাবলম্বী দরিদ্র পরিবারে দুর্গাপুজায় কাপড় বিতরন সহ সামাজিক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে আইডিয়াল ভিলেজ ইয়্যুথ সোসাইটি।

সংগঠনের সভাপতি মোঃ মুজাক্কির হোসনে ও সাধারণ সম্পাদক আলী আহসান হাবীব বলেন,সংগঠনের সকল সদস্য মিলে সামাজিক ও মানবিক কাজে নিরলস ভাবে সহায়তা করার কারণে আজ আমাদের সংগঠন এই সম্মাননা পেল আমাদের সংগঠন এই সম্মাননা পাওয়াতে আমাদের দায়িত্ব আরও বেড়ে গেলো আমরা সবাই মিলে আমাদের অবস্থান থেকে সামাজিক দায় দায়িত্ব পালন করে আমরা আরও সামনে এগিয়ে যাবো সবাইকে নিয়ে।






Related News

Comments are Closed