Main Menu

শ্রীমঙ্গলে রেল দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

ডেইলি বিডি নিউজঃ আখাউড়া-সিলেট রেলপথের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের সাতগাঁও রেলষ্টেশনের কাছে (২৭৯/৭-৮ কি:মি) আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেনের ৪টি বগি, একটি গার্ড ব্যারাক ও একটি ব্যাংকিং ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে।

এতে সিলেটের সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। সাতগাঁও স্টেশন মাস্টার আব্দুর রহিম জানিয়েছেন, শনিবার বিকেল সাড়ে চারটারদিকে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছালে লাইন মেরামতের পর সন্ধ্যা সাড়ে সাতটায় একটি বগি উদ্ধার করে। বাকী বগিগুলো কাল রোববার সকালে উদ্ধার করা হবে। তিনি জানান,আপাতত: লাইন চলাচল পুন:স্থাপনের কাজ শুরু করা হয়েছে। রাত ১১টার দিকে সারাদেশের সঙ্গে রেলযোগাযোগ পুন:স্থাপিত হবে।

রেলওয়ে সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টা ২৫ মিনিটে আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেন সাতগাঁও রেল স্টেশন এলাকা অতিক্রম করে ট্রেনটি সিলেট যাওয়ার পথে এসব বগি লাইনচ্যুত হয়।

বগি লাইনচ্যুতি হওয়ায় ওয়াগন থেকে বিপুল পরিমান তেল ছড়িয়ে পড়লে স্থানীয়রা বিভিন্ন ভাবে ওই তেল সংগ্রহ করতে হুমড়ি খেয়ে পড়েন। পরে জিআরপি পুলিশ ও শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থলে এসে মানুষদের ঠাসা ভিড় সামাল দিতে দুরুহ হয়ে পড়ে। পুলিশের উপস্থিতিতেই ওয়াগন থেকে গড়িয়ে পড়া মূল্যবান কেরোসিন,ডিজেল তেল মানুষজন যে যার মতো করে লুট করে নিয়ে যায়। দুর্ঘটনার পর থেকে বিকেল সাড়ে ছয়টা পর্যন্ত এ অবস্থা চলতে থাকে।

সাতগাঁও রেল ষ্টেশনের স্টেশন মাস্টার মো.আব্দুর রহিম জানান,চট্টগ্রাম থেকে তেলবাহী ৯৫১ নং আপ ট্রেন আখাউড়া থেকে ছেড়ে সাতগাঁও রেল ষ্টেশনে সকাল ১১টা ২৫ মিনিটে পৌঁছাকালে স্টেশনের কিছুটা দূরে ৪টি তেলবাহী বগি,১টি গার্ড ব্যারাক ও একটি ব্যাংকিং ইঞ্জিন লাইচ্যুতি ঘটে। এর পর থেকে খবরপেয়ে ছুটে এসে স্থানীয় এলাকার লোকজন যে ভাবে পেরেছে,সেভাবে তেল লুট করে নিয়ে গেছে। দুর্ঘটনার পর যথাযথ কর্তৃপক্ষকে দুর্ঘটনার কথা জানিয়েছি। জিআরপি পুলিশ দুপুর সাড়ে ১২টারদিকে ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি আরো জানান, ঢাকাগামী জয়ন্তিকা ট্রেন কুলাউড়ায় ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাাহাড়িকা এক্সপ্রেস শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এদিকে তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ডিটিও মাইনুল ইসলাম।






Related News

Comments are Closed