Main Menu

ফারুকীর তারকাবহুল নতুন চলচ্চিত্রের ঘোষণা

ডেইলি বিডি নিউজঃ কথা ছিল গেল বছরের শেষ দিকে দেশের অন্যতম মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করবেন আন্তর্জাতিক চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’। গত ডিসেম্বর থেকে চলচ্চিত্রটির নির্মাণও শুরু করতে পারেন এমন কথাও শোনা গিয়েছিল। কিন্তু সেই ছবির খবরা খবরের আগেই আজ ফারুকী ঘোষণা করলেন বলিউড ও কলকাতার জনপ্রিয় তারকাদের সমন্বয়ে নতুন আরো একটি চলিচ্চত্রের নাম! যে চলচ্চিত্রে প্রথমবার বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউড ও হলিউডে এই সময়ের মেধাবী অভিনেতা ইরফান খান।

গত বছরে নির্মাতা ফারুকী ঘোষণা দিয়ে রেখেছিলেন যে তিনি এবার নির্মাণ করবেন ‘নো ল্যান্ডস ম্যান’ নামের একটি ছবি। যেখানে অভিনয় করার কথা শোনা গিয়েছিল বলিউডের ‘গ্যাংস অব ওয়াসিপুর’ খ্যাত তারকা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর। নির্মাণের আগেই ছবিটি দক্ষিণ এশিয়ার ফিল্ম বাজারে সেরা প্রজেক্টের পুরস্কারও জিতে নিয়েছিলো। কিন্তু সে ছবির আগে সবাইকে চমক দেখিয়ে হঠাৎই আরো একটি নতুন ছবির ঘোষণা দিলেন তিনি।

ফারুকীর নতুন এই ছবির নাম ‘ডুব’। যার ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। ছবিতে প্রথমবারের মত অভিনয় করবেন হলিউড ও বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। এছাড়াও তারসঙ্গে দেখা যাবে নুসরাত ইমরোজ তিশা, কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও ‘রঞ্জনা আমি আর আসবো না’ খ্যাত অভিনেত্রী পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী, ব্রাত্য বসু এবং নাদের চৌধুরির মত অভিনেতাকে। নতুন এই ছবিটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ। এছাড়াও সহ প্রযোজক হিসেবে আছেন অভিনতা ইরফান খান নিজেই!

নিজের নতুন ছবিতে ইরফান খানকে যুক্ত করা প্রসঙ্গে ফারুকী বলেন, ইরফান খান কাজ করছেন আমার পরের ছবি ‘ডুব’-য়ে। যার ইংরেজি টাইটেল-‘নো বেড অব রোজেস’। শুধু অভিনয়ই করছেন না, তিনি ভালোবেসে ছবিটির সহ প্রযোজনাও করছেন। ইরফান খান আমার প্রিয় অভিনেতাদের একজন। তার প্রতি কৃতজ্ঞতা আমাকে ভালোবাসার জন্য।

নতুন এই ছবিটি নিয়ে দীর্ঘদিন গোপনে কাজ চালিয়ে যাচ্ছিলেন নির্মাতা ফারুকী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গোপনে ছবির প্রস্তুতি নেয়া যে কতো কঠিন সেটা গত কয় মাস আমি হাড়ে হাড়ে টের পেয়েছি। অবশেষে আমি মোটামুটি প্রেস এমবার্গো থেকে মুক্ত। এবং মন খুলে আমার নতুন ছবির কথা বলতে পারি।’

আর সবকিছু চূড়ান্ত হওয়ার পরই তিনি ঘোষণাটি দিলেন। তার আগে হলিউডের বিখ্যাত সংবাদ মাধ্যম ভ্যারাইটিডটকম-এ ফারুকীর ছবিতে ইরফান খানের নিউজটি গুরত্ব সহকারে ছাপিয়েছে। যা নির্মাতা ফারুকী নিজের ফেসবুকে শেয়ার করে তারপরই নতুন ছবি ‘ডুব’-এর ঘোষণা দিলেন।

নতুন ছবির জার্নিতে সবাইকে তিনি পাশে চান জানিয়ে বলেন, আপনারা পাশে থাকলে পার হয়ে যাবো দূর্গম গিরি কান্তার মরু।

ভ্যারাইটিকে দেয়া এক সাক্ষাৎকারে ফারুকীর ছবিতে অভিনয় প্রসঙ্গে ইরফান খান বলেন, যখন আমি মোস্তফার ‘পিপড়াবিদ্যা’ দেখেছিলাম, তখনই মূলত তার প্রতি আমার আগ্রহ জন্মেছিল। সিনেমায় তার উপস্থাপন ভঙ্গি, স্টাইল আমাকে বিমূহিত করেছে।

প্রসঙ্গত, নাটক বিজ্ঞাপন আর সিনেমায় এই সময়ে বাংলাদেশের অন্যতম নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। পরিচালনা প্রযোজনা আর চিত্রনাট্যকারের দায়িত্বও একাই সামলান তিনি। বাংলাদেশে চলচ্চিত্র জগতে যে নয়া বিপ্লব জারি আছে, তার মূলে রয়েছেন এই তরুণ পরিচালক। এখন দেখার বিষয় কবে নাগাদ নতুন ছবি ‘ডুব’ নিয়ে ঝাঁপিয়ে পড়েন এই নির্মাতা!






Related News

Comments are Closed