Main Menu

সিলেটে এক ল্যাবে লন্ডনীদের করোনা পজিটিভ অন্য ল্যাবে নেগেটিভ, প্রবাসীদের ক্ষোভ

ডেইলি বিডি নিউজঃ লন্ডন থেকে সিলেট আসা ২৮ যাত্রীর সোমবার করোনা সংক্রমণ ধরা পড়ার পর মঙ্গলবার অন্য একটি ল্যাবে ২৫ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। এক ল্যাবে পজিটিভ আর অন্য ল্যাবে একদিন পর নেগেটিভ এ নিয়ে সিলেটের প্রবাসীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, এটা কিভাবে সম্ভব। একদিনের মধ্যেই পজিটিভ-নেগেটিভ হয়ে যায়, এটা শুধু আমাদের দেশেই সম্ভব।

লন্ডন প্রবাসী আব্দুল খালিক বলেন, গতকাল খবর শুনার পর আমরা প্রবাসীদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছিলাম। তারা করোনা নিয়ে কিভাবে দেশে গেলেন। করোনার নতুন এই স্ট্রেইন দেশে ছড়িয়ে পড়লে আমাদের স্বজনরাই ক্ষতিগ্রস্থ হবেন। কিন্তু আজ জানলাম তাদের প্রায় সবাই নেগেটিভ। এই যদি হয় দেশের অবস্থা তাহলে কিভাবে চলবে। আল্লাহর শুকরিয়া বাংলাদেশে করোনার প্রাদুর্ভাব সেভাবে নেই। হলে কি হতো আল্লাহই জানেন।

জানা যায়, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল এই ২৫ জনের করোনা নেগেটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার বেসরকারি সংস্থা সীমান্তিকের আরটিপিসিআর ল্যাবে করোনা পজিটিভ রিপোর্ট আসে যাত্রীদের। কিন্তু এদের কারো মধ্যে কোন উপস্বর্গ না দেখা দেওয়ায় ফের পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়। মঙ্গলবার সকালে তাদের নমুনা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের আরটিপিসিআর ল্যাবে পাঠানো হলে পরীক্ষা শেষে ২৫ জনের নেগেটিভ রিপোর্ট আসে।

বিষয়টি নিয়ে আগামীকাল জরুরি বৈঠক রয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত গত ২১ জানুয়ারি সিলেটে আসা ১৫৭ যাত্রীর ৪ দিনের কোয়ারেন্টিন শেষ হয় সোমবার। শেষ দিনে তাদের করোনা পরীক্ষা করা হলে ২৮ জনের পজেটিভ রিপোর্ট আসে। সোমবার রাতেই তাদের কোভিড হাসপাতালে কড়া নিরাপত্তায় স্থানান্তর করা হয়।






Related News

Comments are Closed