Main Menu

মুজিববর্ষে ৭০ হাজার গৃহহীন পরিবার ঘর পেয়েছেঃ মুক্তিযোদ্ধা মন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, মুজিববর্ষ উপলক্ষে ৬৯ হাজার ৯০৪টি গৃহহীন পরিবারকে ঘর তৈরি করে পুনর্বাসন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকার দলীয় সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে এটি উত্থাপিত হয়।

মোজাম্মেল হক জানান, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দাবস্তসহ দুই রুম বিশিষ্ট একক সেমিপাকা ঘর এবং ৭৪৩টি ব্যারাকে তিন হাজার ৭১৫টিসহ মোট ৬৯ হাজার ৯০৪টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ ব্যাপারে তিনি আরও জানান, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না— প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গেল বছরের জুনে জেলা প্রশাসনের মাধ্যমে দেশের সকল ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা প্রণয়ন করা হয়েছে। তালিকা অনুযায়ী দেশে ভূমিহীন-গৃহহীন পরিবারের সংখ্যা দুই লাখ ৯৩ হাজার ৩৬১টি এবং জমি আছে কিন্তু ঘর নেই এমন পরিবারের সংখ্যা পাঁচ লাখ ৬২ হাজার ২৬১টিসহ মোট পরিবারের সংখ্যা আট লাখ ৫৫ হাজার ৬২২টি।






Related News

Comments are Closed