Main Menu

সিলেট নগরীর ৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করলেন দুই মন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকায় প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন দুই মন্ত্রী। আজ শুক্রবার বিকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এই প্রকল্পের উদ্বোধন করেন। তাঁদের সাথে ছিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক কর্তৃপক্ষ জানায়, নগরীর ‘চৌহাট্টা হতে বন্দরবাজার সড়ক সম্প্রসারণ, রোড ডিভাইডার, ফুটপাত নির্মাণ ও সড়কবাতি স্থাপন’ শীর্ষক প্রকল্পে ব্যয় হচ্ছে ৬ কোটি ৯০ লাখ টাকা। ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর এই প্রকল্পের কাজ শুরু হয়। আগামী ৩০ মার্চ প্রকল্পের কাজ শেষ হওয়ার তারিখ নির্ধারিত রয়েছে।

প্রকল্পের আওতায় ৮৬০ মিটার সড়ক এসফল্ট দ্বারা উন্নয়ন, সড়কের উভয় পাশে ফুটপাতসহ ১৬৮ মিটার ড্রেন নির্মাণ, সৌন্দর্যবর্ধন কাঠামোসহ ১০৬০ মিটার রোড ডিভাইডার স্থাপন, ৬২টি সড়কবাতি ও ৩০টি বৈদ্যুতিক পোল স্থাপন করা হচ্ছে।

আজ প্রকল্পের উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য ও খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ ও বুদ্ধিজীবী কবরস্থানের উন্নয়নকাজও পরিদর্শন করেন দুই মন্ত্রী।






Related News

Comments are Closed