Main Menu

কৃষি ক্ষেত্রে অবদান রাখায় শেরে বাংলা পদক লাভ করলেন এমএ হামিদ

ডেইলি বিডি নিউজ : কৃষি উন্নয়নে অসমানয অবদান রাখায় শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষনা পরিষদ কর্তৃক ‘শেরে বাংলা পদক ২০২১’ লাভ করেছেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা কৃষি সম্প্রষারণ অধিদপ্তরের সহকারী কৃষি সম্প্রষারণ কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ এম এ হামিদ।

গতকাল ২৯ জানুয়ারী শুক্রবার বিকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ এক মিলনায়তনে অনাড়ম্বপূর্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার হাতে এই পদক তুলে দেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন।

শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের উদ‍্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এডভোকেট ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক সিকদার।

অন‍্যান‍্যের মাঝে উপস্থিত ছিলেন ঢাকার মানকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলী, মীরপুর থানা আওয়ামীলীগ সভাপতি এস এম হানিফ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, আইনজীবী এডভোকেট ইব্রাহিম খলিল ও বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মহাসচিব ফরিদ খান।
অনুষ্ঠানে দেশের বিভিন্ন সেক্টরে অবদান রাখায় বেশ কয়েকজন গুণীজনকে সম্মাননা পদক দেওয়া হয়।

এর আগেও ডিপ্লোমা কৃষিবিদ এম এ হামিদ কিষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাংলাদেশ মাটি গবেষনা প্রতিষ্ঠান বাংলাদেশ মৃত্তিকা ইনষ্টিটিউট কর্তৃক সম্মাননা পদক লাভ করেন। সম্প্রতি তিনি দেশের কৃষি উন্নয়ন নিয়ে পরিকল্পনা ও গবেষনা সংক্রান্ত ‘উন্নয়ন ভাবনা’ নামক একটি স্মারক প্রকাশ করেন।






Related News

Comments are Closed