Main Menu

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ কোটি ৭০ লাখ ছাড়িয়েছে

ডেইলি বিডি নিউজঃ বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৭০ লাখ ৪ হাজার ৪৪৪ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ৩৬ হাজার ২৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৭ কোটি ৮৮ লাখ ৪৮ হাজার ৯৪৬ জন। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৭৬ হাজার ৪০৫ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৭৭ লাখ ৬২৯ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯৫ লাখ ৫০ হাজার ৩০১ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩২ হাজার ২৪৮ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৭ হাজার ৭৯০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ১৯৫ জনের।






Related News

Comments are Closed