Main Menu

ইস্তফা দিলেন আমেরিকা প্রবাসী শিক্ষিকা তানিয়া

ডেইলি বিডি নিউজঃ তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর যাবত আমেরিকায় অবস্থান করছেন টাঙ্গাইলের মির্জাপুরের সহকারী শিক্ষিকা তানিয়া রহমান। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর প্রশাসন ব্যবস্থা নেয়ার আগেই আমেরিকা থেকে চাকরির ইস্তফা দিয়েছেন তানিয়া রহমান।

সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, তানিয়া রহমান মির্জাপুর পৌরসভার ২৬নং বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি ২০১৯ সালের ৩ জুলাই থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত ব্যক্তিগত সমস্যা দেখিয়ে স্কুল থেকে ছুটি নেন। ছুটি নিয়ে তিনি একই বছর ২ জুলাই সপরিবারে আমেরিকায় চলে যান। তারপর থেকে স্কুলের সাথে তানিয়া রহমানের আর কোনো যোগাযোগ নেই।

উপজেলা শিক্ষা অফিস থেকে একাধিকবার এ ব্যাপারে কৈফিয়ত চেয়ে তার ঠিকানায় পত্র পাঠালেও কেউ তা প্রহণ করেননি বলে উপজেলা শিক্ষা অফিস সূত্র জানিয়েছেন।

সর্বশেষ তানিয়া রহমানের ঠিকানায় ২৩ জুলাই ২০২০ তারিখে কৈফিয়ত চেয়ে পত্র পাঠায় উপজেলা শিক্ষা অফিস। ওই পিত্রটিও কেউ গ্রহণ করেননি বলে জানা গেছে।

সম্প্রতি বিভিন্ন দৈনিকে “তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর যুক্তরাষ্ট্রে সহকারী শিক্ষিকা” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি স্থানীয় প্রশাসনসহ ওই শিক্ষিকার নজরে আসে। প্রশাসন ব্যবস্থা নেয়ার আগেই ওইদিনই তানিয়া রহমান চাকরি থেকে ইস্তফা দেন। তার ইস্তফাপত্রটি বুধবার (১৭ ফেব্রুয়ারি ) মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসে পৌঁছায়।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলুয়ারা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই শিক্ষিকার অনুপস্থিতির বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছিল।

মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন বলেন, সহকারী শিক্ষক তানিয়া রহমান তিন মাসের ছুটি নিয়ে আমেরিকায় চলে যান। দীর্ঘ দেড় বছর পর প্রশাসন ব্যবস্থা নেয়ার আগেই তিনি তার চাকরি থেকে ইস্তফা দিয়েছেন।






Related News

Comments are Closed