Main Menu

২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বায়ান্ন টেলিভিশন সিলেট বিভাগ এর পুষ্পস্তবক অর্পণ

ডেইলি বিডি নিউজঃ ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি দিনটিতে ‘বাংলা’কে রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র-যুবসমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের শাসকগোষ্ঠীর চোখরাঙানি ও প্রশাসনের জারি করা ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে। মায়ের ভাষা বাংলা প্রতিষ্ঠার আন্দোলনে দুর্বার গতি পাকিস্তানি শাসকদের শঙ্কিত করে তোলে। সেদিন ছাত্র-জনতার মিছিলে গুলি চালায় পুলিশ। এ সময় সালাম,জব্বার,শফিক,বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন।জাতিসংঘের শিক্ষা,বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা (ইউনেসকো) ১৯৯৯ সালে মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়।

বাংলাদেশের জনপ্রিয় আইপি চ্যানেল বায়ান্ন টেলিভিশন সিলেট বিভাগ এর আয়োজনে ও কবি নূরুদ্দীন রাসেল এর নেতৃত্বে আজ ২১ফেব্রুয়ারী(রবিবার) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহান শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ এর সময় উপস্থিত ছিলেন বায়ান্ন টেলিভিশন এর সিলেট ব্যুরো প্রধান কবি নূরুদ্দীন রাসেল,বায়ান্ন’র বার্তা সম্পাদক শাহ সাজু,ডেইলি বিডি নিউজ ডটনেট’র সম্পাদক ফারহানা বেগম হেনা,বায়ান্ন’র সহকারী বার্তা সম্পাদক শিপন চন্দ জয়,উপদেষ্টা পরিষদের সদস্য ও বাংলাদেশ নার্স এসোসিয়েশন সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল শাখার সিনিয়র সহ-সভাপতি মো.নজরুল ইসলাম বাবুল,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদিকা কবি সুরাইয়া পারভীন লিলি,মুক্তিযোদ্বা সাইদুর রহমান,নাহিমা ফাউন্ডেশন,ইউ,কে এর বাংলাদেশ শাখার নির্বাহী পরিচালক তুরণ তালুকদার,আজকের সিলেট’র প্রধান সম্পাদক সাইফুর তালুকদার,এডভোকেট মো.মামুন রশীদ,মো.ছায়াদ আলী,বায়ান্ন’র স্টাফ রিপোর্টার শাহানা আক্তার জেরিন,শাওন চৌধুরী শান,ইমরান আহমেদ,জায়েদ আহমেদ,অর্জুন বিশ্বাস,জৈন্তা প্রতিনিধি প্রণাত কান্তি দেব,প্রতিনিধি মো.আজির উদ্দিন,ইসমাঈল আলী টিপু।

অন্যান্যের মধ্যে মো.শাহজাহান,আজিজুল বারী রিপন,রায়হান আহমেদ রাজু,ফরহাদ আহমেদ,আব্দুর রব খিজির,জান্নাত রহমান তালুকদার,ফারহাত রহমান তালুকদার প্রমুখ।






Related News

Comments are Closed