Main Menu

গোয়াইনঘাটে অবিষ্ফোরিত মর্টারশেল উদ্ধার

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের বাউরভাগ গ্রাম থেকে মহান স্বাধীনতার যুদ্ধের সময়ের ব্যবহৃত অবিষ্ফোরিত একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

এলাকাবাসীদের ধারণা করছেন স্বাধীনতার যুদ্ধের সময় মর্টার শেলটি নিক্ষেপ করা হয়েছিল কিন্তু বিষ্ফোরি হয়নি। বাউরভাগ গ্রামের নদীর মধ্যখান থেকে পরিত্যাক্ত মর্টার শেলটি উদ্ধার করে শ্রমিকরা। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে অবিস্ফোরিত মর্টারশেলটি ঘিরে রাখে।

গোয়াইনঘাট থানা পুলিশ সুত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় শ্রমিকরা নদীতে বালু উত্তোলন করার সময় নদীর মাঝখানে মর্টার শেলটি দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয় এবং খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) দিলীপ কান্তি নাথসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে মর্টার শেলটি কর্ডন করে রাখে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জাফলং থেকে মর্টার শেল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার পর পুলিশ গিয়ে মর্টার শেলটি উদ্ধার করে।

বর্তমানে মর্টার শেলটি থানা পুলিশের তত্বাবধানে সেখানেই রয়েছে। তিনি বলেন মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত।মর্টার শেলটি নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে।






Related News

Comments are Closed