Main Menu

তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

ডেইলি বিডি নিউজঃ আলোচিত নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে ওই মামলার অন্যতম আসামি প্রাক্তন সেনা কর্মকর্তা তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত বোধ করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের হাইকোর্ট বেঞ্চ বিব্রত বোধ করেন।

বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি আইনজীবীদের উদ্দেশ বলেন, ‘আমাদের মধ্যে একজন এ মামলা শুনতে বিব্রত বোধ করছি। এখন বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিলাম।’

নিয়মনুসারে প্রধান বিচারপতি এখন এ আবেদন শুনতে আরেকটি বেঞ্চ গঠন করে দেবেন। আদালতে তারেক সাঈদের পক্ষে ছিলেন আইনজীবী গোলাম কিবরিয়া। এর আগে সাত খুনের মামলা বাতিল চেয়ে ও অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন তারেক সাঈদ।

গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তাসহ ৩৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন নারায়গঞ্জের আদালত। সাত খুনের মামলায় নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তা লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) তারেক সাঈদ, মেজর (অব্যাহতিপ্রাপ্ত) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব্যাহতিপ্রাপ্ত) এম এম রানা অন্যতম আসামি।

২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহরণ করা হয়। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের এবং ১ মে অপরজনের লাশ পাওয়া যায়। নিহত অপর পাঁচজন হলেন- নজরুলের বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম ও চন্দন সরকারের গাড়িচালক মো. ইব্রাহীম।

 

 






Related News

Comments are Closed