Main Menu

ওসমানীনগরে প্রিয় মানুষ ওসি শ্যামল বণিক

আহমদ মালিক,ওসমানীনগর সিলেটঃ পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে। কিছু পুলিশ কর্মকর্তাদের সহযোগিতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ পুলিশকে পরমবন্ধু হিসেবে মূল্যায়ন করে থাকে। বর্তমানে বাংলাদেশ পুলিশ বাহিনীর সুনাম অর্জন দিন দিন বেড়েই চলছে। পুলিশ বাহিনীতে রয়েছে জনগণের কল্যাণে দিনরাত কাজ করা হাজারো মানবিক পুলিশ অফিসার। এমনই একজন পুলিশ কর্মকর্তা ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক ।

যিনি নিজেকে কখনো ওসি হিসেবে নয়, জনগণের একজন সেবক হিসাবে অতিসাধারণ বেশে জনগণের পাশে থাকার চেষ্টা করেন। ওসমানীনগর থানায় যোগদানের পর পাল্টে দিয়েছেন থানার বিভিন্ন চিত্র। দমন করেছেন থানায় দালালদের দৌরাত্ম্য। সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন থানায়।

বিভিন্ন সময়ে অসহায়-বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের মধ্যে আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি।
চলতি মাসে ওসি শ্যামল বণিক ওসমানীনগর এলাকার অসহায় বিধবা এক নারীর ঘর নির্মাণের কাজে সহযোগিতা করেন । তার এমন মানবিক কাজ প্রশংসা কুড়িয়েছে সকলের।

ওসমানীনগরকে মাদকমুক্ত রাখতে ওসি শ্যামল বণিক এর নেতৃত্বে বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ সকল সফল অভিযানে আটক করা হয়েছে কুখ্যাত অনেক মাদক কারবারিকে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে এলাকায় দীর্ঘদিন থেকে একাধিক জমি সংক্রান্ত বিরোধের নিষ্পত্তি করে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করতে দেখা গেছে ওসি শ্যামল বণিককে । লকডাউনে থাকা পরিবারগুলোকে সার্বিক সহযোগিতাও করেছেন তিনি। করোনা মহামারিতে সরকারি নির্দেশনা পালনে সাধারণ মানুষদের মাইকিং করে সর্তকতামূলক নির্দেশনা দিচ্ছেন তিনি।

জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের জন্য জনসাধারণকে উদ্বুদ্ধ করেন এই কর্মকর্তা। তিনি সাধারণ মানুষের কাছে আস্থার প্রতীক এবং অপরাধীদের কাছে হয়ে উঠেছেন আতংক।

একজন নেতা যেমন কর্মীদের ভালোবাসা ও অনুপ্রেরণা দিয়ে নেতৃত্ব প্রদান করে সংগঠনকে এগিয়ে নিয়ে যান, তেমনি ভাবে তিনি তাঁর জুনিয়র অফিসারদের কনফিডেন্স লেভেল তৈরি করে কাজ করিয়ে নেন।

যোগ্য পিতার আদর্শিক সন্তান ওসি শ্যামল বণিক
কথা হয় মানবিক ওসি শ্যামল বণিক এর সঙ্গে। কথা প্রসঙ্গে তিনি বলেন, মানুষের পাশে থেকে সব সময় কাজ করে যেতে চাই। ওসমানীনগরের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমার চেষ্টা অব্যাহত রয়েছে এবং মাদকের ছোবল থেকে কুলাউড়াকে মুক্ত রাখতে মাদক বিরোধী অভিযান সব সময় অব্যাহত থাকবে। যতকাল বাঁচবো মানুষের সেবা করে যাবো।

উল্লেখ্য, ওসি শ্যামল বণিক এর বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায়।






Related News

Comments are Closed