Main Menu

নতুন ‘লকডাউনে’ বন্ধ থাকবে গণপরিবহন

ডেইলি বিডি নিউজঃ চলমান বিধি-নিষেধ বা ‘লকডাউন’ চলাকালে গণপরিবহনও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা হবে।

করোনা সংক্রমণ রোধে কয়েক দফা বাড়ানোর পর আগামী ২৮ এপ্রিল পর্যন্ত মানুষের সার্বিক চলাচলে বিধি-নিষেধ বা ‘লকডাউন’ ঘোষণা করা হয়।

তবে করোনায় মৃত্যু অব্যাহত এবং ভারতে করোনার ডাবল ভ্যারিয়েন্ট দেখা দেওয়ায় পার্শ্ববর্তী দেশ হিসেবে লকডাউন আরও বাড়ানোর পরামর্শ আসে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে কোভিড-১৯ বিস্তার রোধে চলমান বিধি-নিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ভারতের সার্বিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। এটা আমাদের দেশেও ছড়িয়ে যেতে পারে। সেজন্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ হলো, সার্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে যে অবস্থাটা আছে সেটি আরো এক সপ্তাহ কন্টিনিউ করা। না হলে এটা আরও ভয়াবহ অবস্থা ধারণ করতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সেজন্য বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে আগামীকাল (২৭ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

তিনি আরও বলেন, এসময় দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু থাকবে। মানুষকে অবশ্যই কঠোর স্বাস্থ্যবিধি মেনে শপিংমলে যেতে হবে। তবে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।






Related News

Comments are Closed