Main Menu

মেধা-সংস্কৃতি পরিষদের আয়োজনে শাহান খানের সহযোগিতায় রাজনগর উপজেলায় মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্নদের সংবর্ধনা প্রদান

র্ডেইলি বিডি নিউজ:রাজনগর উপজেলায় ২০২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজ সমূহে ভর্তির যোগ্যতা অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। সাবেক রাজনগর উপজেলা জাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহান খান এর সহযোগিতায় এবং উপজেলার সামাজিক- সাংস্কৃতিক সংগঠন মেধা-সংস্কৃতি বিকাশ সমাজকল্যাণ পরিষদের আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার সভাপতি অধ্যক্ষ মোঃ ইকবাল এর সভাপতিত্বে এবং খছরু চৌধুরী’র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্থার উপদেষ্টা ও রাজনগর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জিলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস আহমেদ, সংস্থার উপদেষ্টা মোহাম্মদ ফরজান আহমদ,উপজেলা জাসদ সাধারণ সম্পাদক মোস্তাক চৌধুরী,উপজেলা যুব লীগ সভাপতি মইনুল ইসলাম খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগ সভাপতি মাহমুদুর রহমান, সহকারী অধ্যাপক শাহানারা রুবি,চায়না’র জিন্পু মেডিকেল ইউনিভার্সিটির ইন্টার্ন চিকিৎসক আকলিমা বখত আন্নি,সদর ইউনিয়নের মেম্বার মোঃ ছয়ফুল আলম,রেজওয়ানুল হক প্রমূখ। উপস্থিত ছিলেন অবঃ শিক্ষক ধীরাজ ভট্টাচার্য্য, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি কেতকী রঞ্জন ভট্টাচার্য, কবি অসিত দেব, দূর্বার সামাজিক উন্নয়ন সংস্থার এম ডি রিংকু চক্রবর্তী, রাজনগর সংগীত একাডেমির শিক্ষক অনিতা দেব, সংগীত একাডেমির পরিচালক অচিন্ত্য কুমার দেব, শিক্ষক জয়দুত প্রমুখ।

স্বাগতিক বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক তোফায়েল আহমদ। তিনি বলেন, রাজনগরের অতীতের ঐতিহ্য গৌরবময়। ভারতীয় সভ্যতা এগিয়ে নিতে এই অঞ্চলের মানুষের ভূমিকা ইতিহাসে লিপিবদ্ধ। শিক্ষা-সংস্কৃতি ও শিল্প বিকাশে প্রাচুর্যে সমৃদ্ধ ছিলেন এই এলাকার জনগণ। কিন্তু বহুমাত্রিক কারণে আমরা বেশ কয়েক বছর যাবত তথা স্বাধীনতা পরবর্তী সময়ে কিছুটা পিছিয়ে গেছি এবং এই পিছিয়ে পড়া অবস্থান মেনে নিতে পারি না বলেই আমরা এলাকার মানুষের কল্যাণে মেধা-সংস্কৃতি বিকাশ পরিষদ গঠন করে কাজ করার অঙ্গীকার করছি। আমাদের কার্যক্রম রাজনীতি ও সমাজ-সংস্কৃতি এবং শিক্ষা উন্নয়নের সহায়ক। আজকে যারা সংবর্ধিত হচ্ছেন এঁদেরকে লক্ষ্য করে কাজ করে এই সংস্থা। তোমাদের মেধা ও শ্রমের ফলে এই অঞ্চলের মানুষের পুরনো গৌরবময় ইতিহাসের পুনর্জাগরণ ঘটবে – এ আমাদের বিশ্বাস। সুতরাং তোমাদের থামার কোনো সুযোগ নেই। তোমাদের যে কোনো প্রয়োজনে এই সংস্থা তোমাদের পাশে আছে, পাশে থাকবে।

উপস্থিত কৃতি শিক্ষার্থীদের সকলকে সংস্থার পক্ষ থেকে মেধা ও পরিশ্রমের স্বীকৃতি স্মারক, দু’টো করে বই (কারাগারের রোজ নামচা ও পাক সার জমিন সাদ বাদ) এবং রাজনগরের খেয়াঘাট বাজারের ঐতিহ্যবাহী মিষ্টির প্যাকেট উপহার দেয়া হয়। শিক্ষার্থীরা তাদের প্রতিক্রিয়ায় বলেন, মেধা-সংস্কৃতি পরিষদ তথা রাজনগরের গণমানুষের মুখ যেভাবে উজ্জ্বল হয় আমরা ঠিক সেভাবেই এগিয়ে যাব এবং আমাদের শিক্ষাজীবন পরিচালনা করব।

সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্বে সমসাময়িক বাংলাদেশের ঘটনাবলীর উপর সংস্থার প্রতিষ্ঠাতা আলহাজ্ব নজরুল ইসলাম কয়ছর এর লেখা একটি প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট কবি সৈয়দ শওকতুজ্জামান এবং কবিতাটির একটি করে কপি তরুন শিক্ষার্থী ও উপস্থিত
দর্শক অতিথিদের হাতে তুলে দেয়া হয়।

উল্লেখ্য যে, এই আয়োজনে মেধা-সংস্কৃতি বিকাশ সমাজকল্যাণ পরিষদকে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন রাজনগরের কৃতি সন্তান সাবেক রাজনগর উপজেলা জাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং বর্তমানে আমেরিকা প্রবাসী মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক্ এর সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহান খান।

উল্লেখ্য রাজনগর উপজেলায় ২০২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজ সমূহে ভর্তির যোগ্যতা অর্জনকারী মেধাবী শিক্ষার্থী ৬ জন হচ্ছে ফাতেমাতুজ জোহরা,তাফছিয়া খান, ফাবিলা আবদারী চৌধুরী, সৈকত সোম ইমন,উমার ফারুক ও রাজন দেব।






Related News

Comments are Closed