Main Menu

সিলেটের ওসমানীনগর থানার ওসির উদ্যোগে অটোরিকশা পেল দুর্ঘটনায় পাঁ হারানো যুবক

ওসমানীনগর প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিকের কাছে আর্থিক সাহায্যের জন্য এসেছিল দুর্ঘটনায় পাঁ হারানো যুবক আবুল কালাম। ওসি যুবক সম্পর্কে বিস্তারিত জেনে সহপাঠীদের সহযোগিতায় একটি ব্যাটারি চালিত রিকশা ক্রয় করে দিলেন তাকে। গতকাল বুধবার অটোরিকশাটি যুবকের কাছে তুলে দেয়া হয়। ওসমানীনগর থানায় যোগদানের পর থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালানার মধ্য দিয়ে এলাকাবাসির সুনাম কুড়াচ্ছেন ওসি শ্যামল বনিক।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুর গ্রামের মৃত নায়েব আলীর পুত্র মোঃ আবুল কালাম মিয়া ঢাকার একটি সোয়াটার ফ্যাক্টরিতে কোয়ালিটি কন্ট্রলার পদে চাকরি করতেন। প্রায় ৫ বছর আগে সড়ক দুর্ঘটনার পাঁ হারানো পর চাকরিও চলে যায় তার। ফলে অসুস্থ মা, দৃষ্টি প্রতিবন্ধি বোন, স্ত্রী ও এক শিশু সন্তানকে নিয়ে দুর্ভোগে পড়েন তিনি। এরপর অনিচ্ছা সত্ত্বেও মানুষের দ্বারে দ্বারে ছুটতে হয় তাকে। সম্প্রতি ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিকের কাছে সাহায্য চাইতে আসে সে। ওসি যুবক সম্পর্কে বিস্তারিত জেনে স্থায়ী আয়ের ব্যবস্থা করে দিতে কলেজ জীবনের বন্ধুদের সমন্বয়ে গঠিত ‘ফ্রেন্ড এসোসিয়েশন, ব্রাহ্মণবাড়িয়া’র সহযোগিতা নেন। সংগঠনের সহায়তায় এবং ওসি শ্যামল বণিক, তার সহপাঠি মো. আবদুল মতিন ও সৈয়দ জুবায়ের আহমেদের আর্থিক অনুদানে ১লাখ ২০ হাজার টাকা মূল্যের একটি ব্যাটারি চালিত রিকশা ক্রয় করে যুবকের হাতে তুলে দেয়া হয়।

যুবক আবুল কালাম মিয়া বলেন, ওসি শ্যামল বণিক স্যারের কাছে সহযোগিতা চাইতে গিয়েছিলাম। সেদিন তিনি আমার সম্পর্কে জেনে জানতে চেয়েছিলেন কি করে দিলে মানুষের কাছে সাহায্য চাইবো না। আমি অটোরিকশার কথা বলেছিলাম। আজ ওনার মাধ্যমে অটোরিকশা পেয়ে কত উপকৃত ও আনন্দিত হয়েছি তা ভাষায় প্রকাশ করতে পারবো না। আল্লাজ যের স্যারবে উত্তম প্রতিদান দান করেন।

ওসমানীনগর থানা ওসি শ্যামল বণিক বলেন, কালাম একটি স্মার্ট ছেলে এবং ভাল বেতনে চাকরি করতো কিন্দু দুর্ঘটনার শিকার হয়ে পা হারিয়ে নিঃস্ব হয়ে পড়ে। কিছুদিন পূর্বে আমার অফিসে সাহায্য চাইতে আসে। একটি অটোরিকশা পেলে কারো কাছে সাহায্য চাইবে না বলে জানায়। শেষ পর্যন্ত কলেজ জীবনে ১৭ জন বন্ধুর সমন্বয়ে গড়ে তুলা ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের মাধ্যমে তাকে একটি অটোরিকশা দিতে পেরে আনন্দবোধ করছি।






Related News

Comments are Closed