Main Menu

মোবাইলে দেখা যাবে বিটিভি, অ্যাপ উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখার সুবিধা নিয়ে এলো বিটিভি অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড মোবাইলে এবং অ্যাপ স্টোর থেকে আইফোনে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বাংলাদেশ টেলিভিশন- চারটি চ্যানেলই এই অ্যাপের মাধ্যমে দেখা যাবে।

বুধবার (১২ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাপটি উদ্বোধন করেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনও প্রান্ত থেকে মোবাইলে বাংলাদেশ টেলিভিশন দেখার এই সুবিধা দেশের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের জন্য নতুন যুগের সূচনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের আরেকটি গণমুখী দৃষ্টান্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে বেসরকারি টেলিভিশন চ্যানেল চালু হওয়ার প্রসঙ্গ টেনে ড. হাছান বলেন, ‘আজকে ইলেক্ট্রনিক গণমাধ্যম সমাজের চিত্র তুলে ধরা, মানুষের মনন তৈরি এবং আমাদের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য লালনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে; যার যাত্রা শুরু হয়েছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই। ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর তার নেতৃত্বেই দেশে বেসরকারি টেলিভিশনের যাত্রা। সেই থেকে আজ পর্যন্ত ৩৪টি স্যাটেলাইট চ্যানেল সম্প্রচারে আছে, অপেক্ষায় আছে আরও ১১টি।

টেলিভিশনগুলোর সম্প্রচারের ফলে গণমাধ্যম জগতে বিরাট পরিবর্তন ঘটেছে, বিশাল কর্মক্ষেত্রও তৈরি হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত হয়ে কয়েক লাখ মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। দেশের অর্থনীতিতেও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমাদের নতুন প্রজন্ম যেন মেধা, মূল্যবোধ, মমত্ব, দেশাত্মবোধের সমন্বয়ে প্রত্যয়ী হয়ে গড়ে উঠতে পারে, সেই লক্ষ্য নিয়েই যেন সকল অনুষ্ঠান তৈরি হয়; সকল টেলিভিশনের প্রতি অনুরোধ জানান তিনি।

এ সময় রাষ্ট্রায়ত্ত বিটিভি’র পাশাপাশি বর্তমানে বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বিটিভি সম্প্রচারে রয়েছে উল্লেখ করে আগামী দু’বছরের মধ্যে দেশের বাকি ৬টি বিভাগীয় শহরে বিটিভি’র আরও ৬টি কেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ সময় বলেন, ‘সব সময় লকডাউন না থাকলেও আমরা যদি সব সময় ঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে করোনাকে নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে বলে আমার বিশ্বাস।’

বাংলাদেশ টেলিভিশন-বিটিভি’র মহাপরিচালক সোহরাব হোসেন, সংসদ বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবেদা আখতার, বিটিভি’র উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) ড. সৈয়দা তাসমিনা আহমেদসহ মন্ত্রণালয় ও বিটিভি’র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed