Main Menu

স্বাস্থ্যবিধি মেনে সিলেট থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

ডেইলি বিডি নিউজঃ করোনা পরিস্থিতিতে ১ মাস ১৮ দিন বন্ধ থাকার পর সোমবার (২৪ মে) ভোর থেকে দেশের বিভিন্ন স্থানে সিলেট থেকে যাচ্ছে দূরপাল্লার বাস। স্বাস্থ্যবিধি মেনেই বাসগুলো চলাচল করছে। প্রতিটি বাসের ২টি সিটে ১জন করে যাত্রী নেয়া হচ্ছে।

ভাড়া নির্ধারণ না থাকায় লকডাউনের সুযোগকে কাজে লাগিয়ে বাসের হেলপাররা অতিরিক্ত ভাড়া আদায় করে নিচ্ছেন বলে অভিযোগ করেন একাধিক যাত্রী। এদিকে দূরপাল্লায় বাস চলাচল শুরু হওয়ায় সিলেটের বাস টার্মিনালে ফের কর্মচাঞ্চল্য।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম। তিনি বলেন, সোমবার সকাল থেকে সিলেট বাস টার্মিনাল থেকে দূরপাল্লা বাস চলাচল শুরু করেছে। এ ব্যাপারে পরিবহন শ্রমিকদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

এরমধ্যে রয়েছে-মাস্ক ছাড়া কোনো যাত্রী গাড়িতে উঠতে পারবেন না। গাড়িচালক, সুপারভাইজার, কন্ডাক্টর, হেলপার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের মাস্ক পরিধান করতে হবে। তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। গাড়িতে সিটের অর্ধেক যাত্রী বহন করতে হবে (২ সিটে ১ জন যাত্রী বসবে)। কেউ এই নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।






Related News

Comments are Closed