Main Menu

জুলাইয়ের মাঝামাঝি ৪ আসনে উপ-নির্বাচন

ডেইলি বিডি নিউজঃ আগামী জুলাই মাসের মাঝামাঝি সময়ে শূন্য হওয়া চার আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। আজ সোমবার (২৪ মে) দুপুরে নির্বাচন কমিশন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, করোনার বর্তমান ভয়ানক পরিস্থিতি অব্যাহত থাকলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে মধ্য জুলাইয়ে নির্বাচন সম্পন্ন করতে হবে। চার আসনে নির্বাচনের নির্ধারিত তারিখ ২ জুনের কমিশন সভায় নির্ধারণ করা হবে।.

এর আগে গত ১৯ মে (বুধবার) কমিশনের ৭৯তম বৈঠক শেষে তিনি জানান, লক্ষ্মীপুর-২, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আলোচনা হয়েছে। লকডাউন চলার কারণে সময়সূচী ঘোষণা করা হয়নি। ২৪ মে পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে এসব তারিখ ঠিক করা হবে।

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের তফসিল আগেই ঘোষণা হয়েছিল। গত ১১ এপ্রিল এ আসনের উপ-নির্বাচনের কথা থাকলেও করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়। ফলে নতুন করে লক্ষ্মীপুর-২ আসনের তফসিল ঘোষণার প্রয়োজন পড়বে না। এই আসনের কেবল ভোটের তারিখ ঘোষণা করতে হবে। এছাড়া অন্য তিন আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে।






Related News

Comments are Closed