Main Menu

মামলা কিংবা সাধারণ ডায়রি করতে কোনো আর্থিক লেনদেন করলে ব্যস্ততা : এসএমপি কমিশনার

ডেইলি বিডি নিউজঃ: আইজিপি ঘোষিত ৫টি নীতিতে এসএমপির সব কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রথমতো দুর্নীতিমুক্ত পুলিশি সেবা, হয়রানি-নির্যাতন নিপীড়ন করা যাবে না, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, যদি কোনো পুলিশ সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া, বিট পুলিশিং-এর মাধ্যমে সেবা দিতে জনগণের দরজায় যাওয়া এবং জবাবদিহিতা নিশ্চিত করা। এমনটাই জানালেন সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ।

কমিশনার হিসেবে গেল বছর ২৭ অক্টোবর যোগদান করেন নিশারুল আরিফ। যোগদানের পর থেকেই সিলেটে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন দৃশ্যমান। রায়হান হত্যাকান্ডে প্রধান অভিযুক্ত এসআই আকবরের কারণে কিছুটা ক্ষুন্ন হয়েছিল মহানগর পুলিশের ভাবমূর্তি। কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েই মহানগরের ৬ থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রগুলোতে নতুন অফিসার দিয়ে নগর পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করেন তিনি। ক্রমাগত এই উন্নয়নের কারণে এখন পর্যন্ত মহানগর পুলিশের খারাপ কোনো সংবাদ দৃশ্যমান হয়নি।

এদিকে থানাগুলোতে মামলা কিংবা সাধারণ ডায়রি করতে কোনো আর্থিক লেনদেন করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে- কমিশনারের এমন আল্টিমেটামের পর ৬ থানায়ই এসব বিষয়ে লেনদেন পরিলক্ষিত হচ্ছে না। তবে নগরীতে আইনশৃঙ্খলার উন্নতি ঘটলেও অবকাঠামোর দিক দিয়ে এখনো পিছিয়ে রয়েছে সিলেট নগর পুলিশ।

নগর পুলিশ প্রতিষ্ঠার পর থেকে এসএমপির প্রধান কার্যালয় ছিল পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউস। এখন সেই রেস্ট হাউসই এখন স্থায়ী ঠিকানা পাচ্ছে এসএমপি। এই জমিতে এসএমপির হেডকোয়াটারের বহুতল ভবনের কাজ এখন চলমান। তবে তিনটি থানা এয়ারপোর্ট মডেল থানা, জালালাবাদ মডেল থানা ও মোগলাবাজার মডেল থানার পাশাপাশি, উপপুলিশ কমিশনার (ট্রাফিক), উপপুলিশ কমিশনার (দক্ষিণ), উপপুলিশ কমিশনার (উত্তর) ও সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের সব কার্যক্রম চলছে ভাড়া বাসায়।

এদিকে, গেলো কদিন হল সিলেট মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা বার্ষিক পরিদর্শন করেন এসএমপি’র কমিশনার মো. নিশারুল আরিফ।

পরিদর্শণে পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ থানা গুলোতে রক্ষিত বিভিন্ন সরকারি রেজিস্ট্রার-পত্রাদি সমূহ, থানার ভৌত অবকাঠামো দেখেন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

তবে, অবকাঠামোর দিক দিয়ে এখনো পিছিয়ে ধাকলেও সিলেট শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারসহ পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাচ্ছে সিলেটের সাধারণ জনগন।






Related News

Comments are Closed