Main Menu

ভালো নেই‘জয়ের আংকেল’শমসের বক্স

মেহেদী কাবুলঃ শমসের বক্স,নামটি সিলেট শহরের মানুষের কাছে অন্যরকমভাবে পরিচিত। বঙ্গবন্ধু আর তাঁর কন্যা শেখ হাসিনার এক অন্ধভক্ত। উন্মাদ,আবেগী, আওয়ামী লীগের জন্য এক অন্তঃপ্রাণ মানুষ। বন্দরবাজারের মোড়ে একটা সময় ব্যাতিক্রমধর্মী বিলবোর্ড,ব্যানার পাওয়া যেত নিবেদক শমসের বক্স’ নামে। বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তিনি তুলে ধরতেন নিজের মতো করে।

বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার এক অন্ধভক্ত শমসের বক্স বর্তমানে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত।শমসের বক্স সম্পর্কে সোস্যাল মিডিয়া ফেসবুকে সিলেটের সময় ডটকমের সম্পাদক মেহেদী কাবুল তার নিজের টাইমলাইনে লিখা স্ট্যাটাস টি হুবহু পাঠকের জন্য তুলে ধরা হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উদ্দেশ্যে লেখা একটি বিলবোর্ডের শেষে একবার লিখেছিলেন,‘ইতি তোমার শমসের আংকেল’। এখানেই শেষ নয়,৭ই মার্চের ভাষণ সিলেট শহরে নিজের পকেটের টাকা খরচ করে বাজিয়েছেন কিছু প্রাপ্তির আশা না করেই। সেই শমশের বক্স,আমাদের সবার প্রিয় শমসের ভাইকে আজ চেনা বড়ো দায়!

প্রায় দেড় বছর ধরে মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করে চলছেন তিনি। পরিবার আর স্বজনরা তাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু আমাদের মানে আমরা যারা বঙ্গবন্ধুর রাজনীতি করি,যারা শমসের ভাইকে নিঃশর্তে ভালোবাসি,তাদের কী কিছুই করার নেই! ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি শমসের বক্স এর জন্য সিলেট জেলা কিংবা মহানগর আওয়ামী লীগের কোনো দায় কী নেই?

আসুন,মৃত্যুর পর উহ,আহ নয়,শোক প্রকাশ আর কালো ব্যানার টানানো নয়,জীবদ্দশায় এই মানুষটির জন্য কিছু করি… এরাই আওয়ামী লীগের প্রাণ,এরাই শেখ হাসিনার শক্তি।






Related News

Comments are Closed