Main Menu

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছড়িয়ে দিতে হবে-মুহিত চৌধুরী

ডেইলি বিডি নিউজঃ:গভীর শোক ও শ্রদ্ধায় সিলেট অনলাইন প্রেসক্লাব জাতীয় শোক দিবস পালন করেছে। রবিবার বিকালে সিলেট অনলাইন প্রেসক্লাবের র ড. রাগীব আলী মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধু পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ এনে দিয়েছেন।নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছড়িয়ে দিতে হবে। বাংলাদেশ মানে বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ জন্ম হতো না। বঙ্গবন্ধু একটি স্বপ্ন দেখতেন এবং সে স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা।

ক্লাব সভাপতি মুহিত চৌধুরী সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম,এর পরিচালনায়,অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন,সহসভাপতি মো,গুলজার আহমদ হেলাল,কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার,পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু,ক্লাব সদস্য এম,এ,ওয়াহিদ চৌধুরী ও আব্দুল হাসিব প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা করতে গিয়ে সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী বলেন,১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা জাতির পিতাকে হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার স্বপ্ন,আদর্শ, চেতনা ও মূল্যবোধ ছড়িয়ে পড়েছে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। তিনি বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। তিনি নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।






Related News

Comments are Closed