Main Menu

নিউইয়র্ক পুলিশ সার্জেন্ট পদে পদোন্নতি পেলেন বিয়ানীবাজারের বিলাল

ডেইলি বিডি নিউজঃ নিউইয়র্ক পুলিশে সার্জেন্ট পদে পদোন্নতি পেলেন বিয়ানীবাজারের কৃতি সন্তান বিলাল উদ্দিন। গত ৩ সেপ্টেম্বর নিউইয়র্ক সিটি পুলিশ (এনওয়াইপিডি) বিভাগে প্রায় ৩ শতাধিক পদোন্নতি প্রাপ্তিদের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে বিলাল উদ্দিন পদোন্নতি পেয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার সকালে নিউইয়র্ক পুলিশ একাডেমীতে জমকালো এক অনুষ্ঠানে বিলাল উদ্দিনের হাতে পদোন্নতির সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার ডারমোট শিয়া। বিলাল উদ্দিন বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া (নয়াগাউ) গ্রামের মরহুম সিরাজ উদ্দিন ছেলে ও ডাঃ আনোয়ার হুসেনের ছোট ভাই।

বিয়ানীবাজার উপজেলার কৃতি সন্তান বিলাল উদ্দিন ছাত্র জীবনে অত্যন্ত মেধাবী ছিলেন। ১৯৯৪ সালে অষ্টম শ্রেণির সরকারী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে বিয়ানীবাজার উপজেলায় একটি মাত্র বৃত্তি তিনিই লাভ করেন। মেধাবী ছাত্র বিলাল উদ্দিন ১৯৯৭ ইং সালে বৈরাগী বাজার উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। পরে সিলেট এম সি কলেজ থেকে এইচ এস সি পরীক্ষায় প্রথম বিভাগে পাশ করে ইন্ডিয়ার বেঙ্গালর বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলার অফ কম্পিউটার আপ্লিকেশনে (BCA) স্নাতক ডিগ্রী অর্জন করেন। ২০০৪ সালে তিনি আমেরিকায় পাড়ি জমান। ২০১১ সালে নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে যোগ দেওয়ার আগে বিলাল উদ্দিন নিউ ইয়র্কের সিটি ইউনিভার্সিটি অফ নিউ ইয়র্ক থেকে এপ্লাইড মেথেমাটিকস(Applied mathematics) এর উপর দ্বিতীয় স্নাতক ডিগ্রী অর্জন করেন।






Related News

Comments are Closed