Main Menu

আগামী ১১ সেপ্টেম্বর শপথ নিচ্ছে তালেবান সরকার, আমন্ত্রণ পেল যেসব দেশ

ডেইলি বিডি নিউজঃ আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ তাদের অভ্যন্তরীণ কাঠামো ও গঠনতন্ত্র অনুসারে নতুন সরকারের ঘোষণা দিয়েছে। আফগানিস্তানে তালেবানের পক্ষ থেকে নবগঠিত সরকার আগামী ১১ সেপ্টেম্বর শপথ নিতে যাচ্ছে। তালেবানের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা স্পুৎনিক এ খবর জানিয়েছে।
সূত্রটি বলেছে,শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য এখন পর্যন্ত রাশিয়া,চীন,কাতার,তুরস্ক,পাকিস্তান ও ইরানকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তালেবানের একজন সিনিয়র সদস্য স্পুৎনিককে বলেছেন,আফগানিস্তানের নয়া অন্তর্বর্তী সরকারের শপথ গ্রহণের জন্য ১১ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।
তবে যেসব দেশকে আমন্ত্রণ জানানোর কথা তালেবান বলেছে সেসব দেশের পক্ষ থেকে এ সম্পর্কে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য,গত ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান। এর মধ্য দিয়ে দীর্ঘ ২০ বছর পর দেশটির নিয়ন্ত্রণ নিয়ে নেয় তালেবান গোষ্ঠীটি।
কাবুল দখলের দীর্ঘ ২২ দিন মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকার ঘোষণা করেছে তালেবান। আগামী ১১ সেপ্টেম্বর শপথ নিতে যাচ্ছেন সেই সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা। তালেবানের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা ‘স্পুৎনিক’ এ খবর জানিয়েছে।






Related News

Comments are Closed