Main Menu

স্কুল খুলতেই ব্যাপক হারে করোনা আক্রান্ত হচ্ছে মার্কিন শিশুরা

ডেইলি বিডি নিউজঃ যুক্তরাষ্ট্রে শিশুরা স্কুলে ফেরার পর দেশটির কর্মকর্তাদের সামনে নতুন এক সমস্যা দেখা দিয়েছে। দেশটিতে রেকর্ড পরিমাণ শিশু করোনায় আক্রান্ত হচ্ছে। প্রতি সপ্তাহেই আগের সপ্তাহের রেকর্ড ভাঙার মতো পরিস্থিতি তৈরি হচ্ছে। এবিসি নিউজের খবরে এই তথ্য জানা যায়।

গত ২ সেপ্টেম্বর আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের নতুন এক প্রতিবেদনে বলা হয়েছে,আগের এক সপ্তাহে দেশটিতে প্রায় দুই লাখ ৫২ হাজার শিশু আক্রান্ত শনাক্ত হয়েছে।

এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে,দেশটিতে লাখ লাখ শিশু ক্লাসরুমে ফিরেছে,আর এর মধ্য দিয়ে দেশটি নতুন করে আবার গভীর এক সঙ্কটের মধ্যে পড়ছে। প্রতি সপ্তাহে রেকর্ড সংখ্যক শিশু করোনায় আক্রান্ত হচ্ছেন।
খবরে বলা হয়েছে,করোনা মহামারির শুরুর পর থেকে ৫০ লাখেরও বেশি শিশু করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে গত আগস্ট মাসেই শনাক্ত হয়েছে সাড়ে ৭ লাখেরও বেশি এবং এটি‘দ্রুতগতিতে’বৃদ্ধি পাচ্ছে বলে জানাচ্ছে কর্তৃপক্ষ।

পরিসংখ্যান অনুযায়ী,প্রতি সপ্তাহে সংক্রমণের সংখ্যা জুন মাসের তুলনায় আগস্টের শেষের দিকে ৩শ গুণ বেড়েছে।
সাপ্তাহিক প্রতিবেদন প্রকাশকারী সংস্থা আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশন বলছে,বর্তমানে শিশুদের মধ্যে করোনায় মৃত্যু এবং গুরুতর অসুস্থতার এই হার অস্বাভাবিক। সংস্থাগুলো এ বিষয়ে আরও সতর্ক হওয়ার কথা বলেছে।
এখন প্রতি সপ্তাহে যে পরিমাণ শিশু করোনায় আক্রান্ত হচ্ছে,তা জুন মাসের চেয়ে বহু গুণ বেশি। ওই মাসে প্রতি সপ্তাহে প্রায় ৮ হাজার ৪০০ শিশু করোনায় আক্রান্ত হয়েছিল। যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানিয়েছে,আক্রান্ত শিশুদের অর্ধেকের বেশিই দেশটি দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোর বাসিন্দা।

এদিকে এত সংখ্যক শিশু করোনায় আক্রান্ত হলেও পুরো দেশে মাত্র ২ হাজার ৪০০ জনের কম শিশু কোভিড-১৯ আক্রান্ত বা সন্দেহে হাসপাতালে ভর্তি হয়েছে। হাসপাতালে শিশু ভর্তির পরিমাণ সবচেয়ে বেশি টেক্সাসে। কারণ সেখানে স্কুলে মাস্ক পরার ওপর বাধ্যবাধকতা তুলে নিয়েছেন রাজ্যটি গভর্নর। সূত্র : এবিসি নিউজ






Related News

Comments are Closed