Main Menu

ফের রাজধানীতে চালু হচ্ছে চক্রাকার এসি বাস সার্ভিস

ডেইলি বিডি নিউজঃ মূলত বিশ্ববিদ্যালয়ের অনার্স পড়ুয়া শিক্ষার্থীদের সেবা দেয়ার লক্ষ্যেই রাজধানীর ধানমন্ডি ও উত্তরায় শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চক্রাকার বাসসেবা চালু করেছিল বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। তবে কোভিড পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার কারণে এই সেবা বন্ধ ছিল দীর্ঘদিন।

রোববার (১২ সেপ্টেম্বর) থেকে স্কুল—কলেজ খুলে দেওয়া হয়েছে। কিছুদিন পর বিশ্ববিদ্যালয়ও খুলবে। তখন গণপরিবহনে চাপ আরও বাড়বে। এসব দিক বিবেচনা করে ১ অক্টোবর থেকে পুনরায় চক্রাকার এসি বাস বাস চালু করা হবে বলে জানিয়েছে বিআরটিসি।

সংস্থার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো.তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন,চক্রাকার এসি বাস মূলত বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের জন্য চালু ছিল। তবে কোভিডের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়,ফলে এ সেবাও বন্ধ হয়ে যায়। এখন স্কুল খুলে দিয়েছে, সামনে হয়তো বিশ্ববিদ্যালয়ও খুলবে। তাই অক্টোবর থেকে আবারও চালু হবে চক্রাকার এসি বাস।

রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি এবং বিমানবন্দর থেকে প্রগতি সরণি রুটে চক্রাকার বাস সেবা পুনরায় চালু হবে। যাত্রীদের চাহিদার বাড়ালে বাড়বে বাসের সংখ্যাও।

এর আগে ২০১৯ সালের ২৭ মার্চ প্রথমে রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি এবং ২৭ মে বিমানবন্দর থেকে প্রগতি সরণি রুটে চক্রাকার এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। করোনা মহামারির কারণে পরবর্তীতে যাত্রী হয় না বলে বন্ধ করে দেয়া হয় সেই সেবা।






Related News

Comments are Closed