Main Menu

ভিসা-ইকামার মেয়াদ বাড়ালো সৌদি

ডেইলি বিডি নিউজঃ প্রবাসী কর্মীদের জন্য বসবাসের অনুমতি বা ইকামার মেয়াদ বিনামূল্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে সৌদি আরব। ভিজিট,এক্সিট ও রি-এন্ট্রি ভিসার ক্ষেত্রেও একই সুবিধা দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। সম্প্রতি বাদশাহ সালমানের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

এক প্রতিবেদনে জানানো হয়েছে,বিদেশে অবস্থানরত প্রবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট,এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেবে সৌদির পাসপোর্ট অধিদপ্তর। এটি সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে হবে,মেয়াদ বাড়ানোর জন্য কাউকে পাসপোর্ট অধিদপ্তরে যেতে হবে না। এ কাজে সহায়তা করছে সৌদির জাতীয় তথ্য কেন্দ্র।

মেয়াদবৃদ্ধির প্রক্রিয়াটি হবে নিম্নরূপ: প্রথমত,করোনার কারণে ৩০ নভেম্বর পর্যন্ত প্রবেশাধিকার বন্ধ থাকা দেশগুলোতে অবস্থানরত প্রবাসীদের ইকামা,এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়বে। দ্বিতীয়ত,সেসব দেশে থাকা ভ্রমণকারীদের ভিজিট ভিসার মেয়াদ বাড়ানো হবে।

এর আগে,চলতি সপ্তাহে সংযুক্ত আরব আমিরাত,দক্ষিণ আফ্রিকা ও আর্জেন্টিনার ওপর আরোপ করা ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি আরব। করোনাভাইরাস, বিশেষ করে অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছিল বলে জানিয়েছে দেশটির সরকার।






Related News

Comments are Closed