Main Menu

হবিগঞ্জে মেডিক্যাল সার্টিফিকেট,পোস্টমর্টেম ও ভিসেরা রিপোর্ট না পাওয়ায় চাঞ্চল্যকর মামলার কাজ থেমে আছে

ডেইলি বিডি নিউজঃ তদন্তের কাজ পুরোপুরিভাবে শেষ হলেও সময়মত মেডিক্যাল সার্টিফিকেট,পোস্টমর্টেম ও ভিসেরা রিপোর্ট না পাওয়ায় হবিগঞ্জে অনেকগুলো চাঞ্চল্যকর মামলার কাজ থেমে আছে।

এদিকে মেডিক্যাল রিপোর্ট না পাওয়ায় আদালতে মামলাগুলোর তদন্ত প্রতিবেদন জমা দিতে পারছে না পুলিশ। এই জটিলতা নিরসনের জন্য জেলার স্বাস্থ্য বিভাগকে তাগিদ দিয়েছে তারা।

জটিলতা নিরসনে রোববার (৩ অক্টোবর) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলির সভাপতিত্বে সভায় জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল,জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ স্বাস্থ্য বিভাগ ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশের পক্ষ থেকে জানানো হয়,হবিগঞ্জ জেলার অনেকগুলো চাঞ্চল্যকর মামলার তদন্ত কাজ শেষ। কিন্তু শুধুমাত্র মেডিক্যাল সার্টিফিকেট,পোস্টমর্টেম ও ভিসেরা রিপোর্ট না পাওয়ায় মামলাগুলোর প্রতিবেদনই জমা হয়নি আদালতে। তাই বিচারপ্রার্থীদের হয়রানি নিরসনের লক্ষ্যে দ্রুত এগুলোর রিপোর্ট দেওয়ার জন্য স্বাস্থ্য বিভাগকে তাগিদ দেয়া হয়।

রিপোর্ট জটিলতার কারণে হবিগঞ্জে কী পরিমাণ মামলায় ধীরগতি দেখা দিয়েছে-জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমা বলেন, সংখ্যাটি হাজারের নিচে হলেও অনেকগুলো মামলা এ সমস্যার কারণে নিষ্পত্তি হচ্ছে না। শিগগিরই রিপোর্ট দেওয়ার জন্য স্বাস্থ্য বিভাগকে তাগিদ দেওয়া হয়েছে।

রিপোর্ট জটের কারণ হিসেবে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, হবিগঞ্জ জেলা দাঙ্গাপ্রবণ। এখানে প্রতিটি সহিংসতার ঘটনায় অনেকে আহত হন। জনবল সঙ্কটের কারণে তাদের মেডিক্যাল সার্টিফিকেট দ্রুততম সময়ের মধ্যে দেওয়া সম্ভব হয় না। তবে সদন হাসপাতালে ২৫০ শয্যার কাজ পুরোদমে শুরু হলে এখানে একটি ফরেনসিক বিভাগ চালু হবে। তখর রিপোর্ট দেওয়ার ক্ষেত্রে আর বিলম্ব হবে না।






Related News

Comments are Closed