Main Menu

বঙ্গবন্ধু ও তার পরিবারকে সিরিজ জয় উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

ডেইলি বিডি নিউজঃ অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে তাদের ইতিহাসের সর্বনিম্ন রানে গুটিয়ে বিধ্বস্ত করে স্মরণীয় জয় তুলে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ স্মরণ করলেন বঙ্গবন্ধুকে। শোকের মাস অগাস্টে জাতির জনক শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের প্রতি উৎসর্গ করেছেন এই ঐতিহাসিক সিরিজ জয়।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষটিতে বাংলাদেশ পেয়েছে বড় জয়। আগে ব্যাট করে ১২২ রান পরার পর অজিদের গুটিয়ে দেয় মাত্র ৬২ রানে। ৬০ রানে এই জয়ের সঙ্গে সিরিজ জেতে ৪-১ ব্যবধানে।

মন্থর ও টার্নিং উইকেটে প্রথম তিন ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। চতুর্থ ম্যাচ হারলেও শেষ ম্যাচে দাপট দেখিয়েই রাঙিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছ থেকে ট্রফি নেওয়ার আগে মাহমুদউল্লাহ এই জয় উৎসর্গ করেন দেশের স্থপতির প্রতি,অগাস্ট মাসের এই জয় আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের স্মৃতির প্রতি উৎসর্গ করছি।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বিপথগামী সামরিক কর্মকর্তাদের হাতে সপরিবারে নিহত হন স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু। অগাস্ট মাসকে তাই শোকের মাস হিসেবে পালন করে বাংলাদেশ। এই মাসে ক্রিকেটের হাত ধরে বড় কোন অর্জন আসায় তা বঙ্গবন্ধুকেই উৎসর্গ করা হলো।






Related News

Comments are Closed